তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত ব্যবসায়ীর নাম আইনুল হক। বুধবার (১ নভেম্বর) ভোরে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাসেমগঞ্জ এলাকার ৪৪৮ নম্বর পিলারের ভারতের অভ্যন্তরে ফাঁসিদেওয়া ক্যাম্পের ফকিরগঞ্জ গ্রামে সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত আইনুল হক দক্ষিণ কাসেমগঞ্জ এলাকার আকবর আলীর ছেলে।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় ও পরিবারের বরাত দিয়ে তিনি বলেন, বুধবার ভোরে গুলির শব্দ পান পরিবারসহ স্থানীয়রা। এদিকে, রাতেই আইনুলকে পরিবারের সদস্যরা দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। পরে ভোরের দিকে ওই সীমান্ত এলাকায় ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে আইনুলের মৃত্যুর বিষয়টি জানতে পারে। এ ঘটনার পর মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে বিএসএফ। যেহেতু বিএসএফ মরদেহ নিয়ে গেছে, অতএব আইনি প্রক্রিয়া ছাড়া দুই-একদিনে মরদেহ দেশে আসার কোনো সুযোগ নেই। পরিবারের দাবিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মাধ্যমে ভারতে যোগাযোগের চেষ্টা চলছে।

পঞ্চগড়-১৮ বিজিবির অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, বিজিবির পক্ষ থেকে বিএসএফের সাথে পতাকা বৈঠকের জন্য চিঠি পাঠানো হয়েছে। পাশাপাশি আইনি প্রক্রিয়াও চলমান রয়েছে।

 

Leave a Reply

Shares