চন্দ্রগঞ্জে ৮ দিনে ৪ বার আগুনের কারণ কী?

লক্ষীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারে গত ৮ দিনের ব্যবধানে দফায় দফায় চারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বুধবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় পুরাতন থানা সংলগ্ন ইউনিয়ন ভূমি অফিসের সামনে একটি বড় গোডাউনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

স্থানীয় সূত্রে জানাযায়, সন্ধ্যা ৭টার দিকে গোডাউনের ভেতরে আগুন দেখলে উপস্থিত সবার চিৎকার আশেপাশের লোকজন এগিয়ে আসে। উপস্থিত যুব সমাজ পার্শ্ববর্তী পুকুর থেকে পানি এনে প্রায় ৮০ শতাংশ আগুন নিভিয়ে ফেলে।পরবর্তীতে প্রথমে চৌমুনী ফায়ার সার্ভিস এবং পরে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (জেলা প্রধান) আব্দুল মান্নান জানান, আমরা ঘটনা জানার সাথে সাথে ঘটনাস্থলের ছুটে আসি এবং আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি, আমাদের সাথে চৌমুহনীর একটি ইউনিটও কাজ করে। পাশবর্তী হোটেল থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ১৫-২০লক্ষ টাকা হতে পারে বলে জানান এই কর্মকর্তা।

 

প্রসঙ্গত গত (৮,১১ এবং১২ নভেম্বর) ঘটনাস্থলের পার্শ্ববর্তী তুলার ৩টি গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় ব্যবসায়ীরা জানান, উদ্দেশ্য প্রণোদিতভাবে কেউ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটাচ্ছে।

অগ্নিকান্ডের বিষয়ে ভিন্ন মত প্রকাশ করেছে প্রধান দু’টি রাজনৈতিক দলের নেতারা। আ’লীগ পন্থী নেতারা দাবী করেন, এটা বিএনপি-জামাতের নাশকতার অংশ। অন্য দিকে বিএনপির নাম প্রকাশে অনিচ্ছিক একাধিক নেতারা জানান, আ’লীগেরই কোন  না কোন নেতা কর্মী এই অগ্নিকান্ডের সাথে জড়িত। তারা বিএনপিসহ সমমনা দল গুলোর চলমান আন্দোলনকে নস্যাৎ করতে এই ধরনের অপরাজনীতির আশ্রয় নিচ্ছে।

Leave a Reply

Shares