পুলিশ ক্লিয়ারেন্সের নামে টাকা নেওয়া যাবে না-এমপি নয়ন

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেছেন, পুলিশ ক্লিরিয়ান্সের নামে ৫০০–২০০০ টাকা বা কোন মামলা করতে গেলে টাকা না দিলে হবে না, এখন থেকে এটা বন্ধ করতে হবে। মামলা করতে গেলে টাকা লাগে না এই কথা ওসি সাহেব বললে হবে না। জনগণের কাছ থেকে আসতে হবে। কোনও ভুক্তভোগী থানায় পুলিশ ক্লিয়ারেন্স বা যেকোন মামলা করতে গেলে টাকা নেওয়া যাবে না। থানা হবে ঘুষমুক্ত। আগামি মিটিংয়ে ঘোষনা দেয়ার প্রস্তুতি নিবেন।
সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর নিজ নির্বাচনি এলাকা (রায়পুর উপজেলা ও সদর উপজেলার নয়টি ইউনিয়ন) বুধবার (২৩ জানুয়ারী) রায়পুরে উপজেলা আইনশৃংখলা উন্নয়ন ও সমন্বয় সভায় এ কথা বলেন তিনি।এডঃ নয়ন বলেন, রায়পুর উপজেলায় তথা আমার সংসদীয় আসনে কোনও চাঁদাবাজি চলবে না। বন্ধ করতে হবে। আওয়ামী লীগ হোক, যুবলীগ হোক, যত প্রভাবশালী হোক; তাকে ছাড় দেওয়া হবে না। গত ৬ মাস থেকে চলাচল বন্ধ থাকা (রায়পুর – লক্ষ্মীপুর ও চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক) সিএনজিগুলো পুনরায় চালুকরার জন্য দুই জেলার এসপির সাথে কথা বলে দ্রুত ব্যাবস্থা করা হবে।
রায়পুর থেকে হায়দরগন্জ ৪ কিলোমিটার বেহাল সড়কটিসহ ঝুকিপুর্ণ ব্রীজ দ্রুত সংস্কার এবং দুই বছর বন্ধ থাকা সরকারি হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভা ৪ ফেব্রুয়ারী করা জন্য সংশ্লিষ্ট কর্মকর্তােদের প্রতি নির্দেশ দেন।।
সভায় উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) উদ্দেশে তিনি বলেন, যেখানে যেখানে চাঁদা নেয়, তা বন্ধ করতে হবে। যারা চাঁদা নেয় তাদের বলবেন উপজেলা চেয়ারম্যান ও এমপি ব্যবসা দেবে, কাজ দেবে, তা দিয়ে তোমরা চলবে।
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করে সংসদ সদস্য এডঃ নয়ন বলেন, মাদক ব্যবসায়ীদের আটক করে জেলে পাঠাতে হবে। ছাড়া পেয়ে যদি ভালো হয়ে যায়, ভালো কথা। না হলে আবার আটক ও জেলে পাঠাতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, উপজেলা ভাইস চেয়ারম্যান এডঃ মারুফ বিন জাকারিয়া, রায়পুর থানার ওসি ইয়াসিন ফারখ মজুমদার, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, প্রেসক্লাব সভাপতি আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক এমআর সুমন প্রমুখ।

Shares