লক্ষ্মীপুর কারাগারে হত্যা মামলার সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলা কারাগারে বেলায়েত হোসেন ভূঁইয়া (৭০) নামে এক কয়েদির মৃত্যুর ঘটনা ঘটেছে। তিনি নিজের পালক পুত্র হত্যা মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী জানান কারা কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাত পোনে ৯টার দিকে কারাগার থেকে মুমূর্ষ অবস্থায় সদর হাসপাতালে আনা হলে কর্তৃরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।নিহত বেলায়েত হোসেন ভূঁইয়া জেলার রায়পুর উপজেলার মধুপুর গ্রামের হেদায়েত উল্যা ভূঁইয়ার ছেলে।
জেলা কারাগার সূত্রে জানা যায়, কয়েদি বেলায়েত হোসেন ভূঁইয়া নিজের পালিত পুত্রকে হত্যা মামলায় ১০বছরের সাজাপ্রাপ্ত হন। গত ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর তাকে জেলা কারাগারে পাঠায় আদালত।
জেলা কারাগারের ডেপুটি জেলার শাখাওয়াত হোসেন জানান, কয়েদি বেলায়েত হোসেন ভূঁইয়া দীর্ঘদিন প্যারালাইসিস ও শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন। অসুস্থতার কারণে জেলা কারাগারের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে নেয়া হয়। কিন্তু সেখানে কর্তব্যরত চিকিৎসক কয়েদি বেলায়েতকে মৃত ঘোষণা করেন।
লক্ষ্মীপুর সদর হাসপাতালে মেডিকেল অফিসার ডাঃ শামিম মোহাম্মদ আফজাল জানান, কারা রক্ষীরা বেলায়েত নামে একজন কয়েদিকে সদর হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু হাসপাতালে আনার আগেই কয়েদির মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

Shares