লক্ষ্মীপুর সদরে ইউপি নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান ও পরাজিত প্রার্থীর নামে মামলা

প্রতিনিধি : লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে নির্বাচনের ফলাফল ঘোষণার পর দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে বিজয়ী এবং পরাজিত চেয়ারম্যান প্রার্থীকে আটক করে পুলিশ। পরে পরাজিত প্রার্থী বোরহান চৌধুরী ছেড়ে দিয়ে নির্বাচিত চেয়ারম্যান ভুলু মামলা গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে।
জানা যায়, ইউ পি নির্বাচনকে কেন্দ্র করে গত কাল ২৮ এপ্রিল (রোববার) বিকেল ও রাতে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে শহর কসবা ও আন্দারমানিক এলাকায় একাধিক বার ধাওয়া পাল্টার ও সংঘর্ষের ঘটনা ঘটে। রাতে ফলাফল ঘোষণার সময় হামলা পাল্টা হামলার সময় পুলিশের উপর ও হামলার ঘটনা ঘটে।
পুলিশের গাড়িতে হামলার ঘটনায় বিজয়ী চেয়ারম্যান ওমর হোসাইন ভুলু ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন বোরহান চৌধুরীসহ ১১ জনের নাম উল্লেখ ও আরো ৪/৫শ জনকে অজ্ঞাত দেখিয়ে পুলিশ বাদী হয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেছে।
এতে বিজয়ী চেয়ারম্যান কে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) সাইফ উদ্দিন আনোয়ার। তিনি আরও বলেন, ওই মামলার নির্বাচিত চেয়ারম্যান কে গ্রেফতার দেখিয়ে ২৯ এপ্রিল (সোমবার) দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।
লক্ষ্মীপুর আদালতের পুলিশ পরিদর্শক সৈয়দ শফিকুল ইসলাম মুকুল জানান, পুলিশের উপর হামলা ও কাজে বাধাদান, গাড়িতে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় ওমর হোসেন ভুলুকে গ্রেফতার দেখিয়ে আদালতের হাজির করে জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন মঞ্জুর করে।

Shares