লক্ষ্মীপুর কাঠমিস্ত্রি হত্যায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রতিনিধি: লক্ষ্মীপুরে কাঠমিন্ত্রি রিয়াজ হোসেন (২৫) কে হত্যা দায়ে ২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। আজ মঙ্গলবার (১৬ জানুয়ারী) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামি মো: কাউছার (৩১) ও রাকিব হোসেন (২৫) আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে প্রেরণ করা হয়।দণ্ডপ্রাপ্ত কাউছার মান্দারী ইউনিয়নের পশ্চিম যাদিয়া গ্রামের আবু তাহেরের পুত্র। রাকিব তেওয়ারীগঞ্জ ইউনিয়নের বিনোদধর্মপুর গ্রামের মৃত রুহুল আমিনের পুত্র।
এজাহার সূত্র জানায়, আসামী কাউছারের সাথে ফার্নিসার দোকানে কাজ করতো রিয়াজ। কিছুদিন পর রিয়াজের আপন ভাই দ্বীন ইসলামের দোকান কাজ শুরু করে। এতে করে কাউছারের সাথে তার বিরোধ শুরু হয়। কাউছার তাকে হত্যার উদ্দেশ্যে উপায় খুঁজতে থাকে। পরে গত ১৪/০২/২০২৩ ইং তারিখে রিয়াজকে কথা আছে বলে দোকানে সামনে ঢেকে নিয়া চেতনানাশক ওষুধ সেবন করিয়া বন্ধ রুমের ভিতরে রাখে।
পরে রিয়াজের জ্ঞান ফিরলে সে বের হওয়ার চেষ্টা করলে কাউছার তাকে শ্বাসরোধ করে হত্যা করে। অপর আসামী রাকিব তার বাড়িতে ফোন করে রিয়াজ কে ফেরত পেতে চাইলে ৫ লাখ দিতে হবে বলে মুক্তিপণ দাবী করে। পরে এ ঘটনায় তার মাতা খুশিদা বেগম বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় একটি অভিযোগ করে।
পরে পুলিশ তদন্ত করতে গিয়ে সদর উপজেলার মান্দারী বাজারে দিঘলি সড়কের পাশে একটি তালাবদ্ধ ভবন থেকে রিয়াজের মরদেহ উদ্ধার করে। খবর পেয়ে চট্টগ্রাম থেকে অভিযান চালিয়ে কাউছার ও রাকিব কে গ্রেফতার করে পুলিশের কাছে সোর্পদ করে।
এ ঘটনায় নিহতের মাতা খুরশিদা বেগম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে চন্দ্রগঞ্জ থানার এস আই আবদুর রহিম কাউছার ও রাকিব কে অভিযুক্ত করে গত ৩/৪/২০২৩ ইং তারিখে আদালতে অভিযোগপত্র দায়ের করে।
জেলা ও দায়রা জজ আদালতে সরকারি কৌঁসুলি পিপি এডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

Shares