মহাজোটের হয়ে ভোটে যাবে জাতীয় পাটি: রওশন এরশাদ

মহাজোটের শরিক হিসেবে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধভাবে ভোট করবে জাতীয় পার্টি।

শনিবার (১৮ নভেম্বর) জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ স্বাক্ষরিত একটি চিঠি নির্বাচন কমিশনে (ইসি) পাঠানো হয়েছে।

 

এর আগে, প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) পাঠানো এক চিঠিতে দলের প্রার্থী মনোনয়ন ও প্রতীক বরাদ্দের জন্য জাতীয় পার্টির ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের কথা বলা হয়।

চিঠিতে রওশন এরশাদ বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি বিগত ৩টি সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় এবারও বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্বান্ত গ্রহণ করেছে। এটা হবে শুধু নির্বাচনী জোট। নির্বাচন শেষে জাতীয় পার্টির নির্বাচিত সংসদ সদস্যগণ দলীয় সিদ্ধান্ত অনুসরণ করবে।

তিনি আরও বলেন, এই নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীরা দলীয় প্রতিক লাঙ্গল কিংবা প্রার্থীর ইচ্ছানুসারে মহাজোটের জোটবদ্ধ হয়ে নির্বাচন করতে পারবেন। এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেন তিনি।

এ বিষয়ে রওশন এরশাদের মুখপাত্র কাজী মামুনুর রশীদ বলেন, আমরা প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে ৩০০ আসনে প্রার্থী দেওয়া হবে। পরে আওয়ামী লীগের সঙ্গে জোট হলে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, আমরা আশাকরি জিএম কাদের আমাদের সঙ্গে এই নির্বাচনে অংশ গ্রহণ করবেন। জাতীয় পার্টির অন্য কোন অংশ নাই। রওশন এরশাদ যেখানে থাকবে সেটাই জাতীয় পার্টি।

জাতীয় পার্টিতে মনোনয়নপত্র রওশন এরশাদের স্বাক্ষরেই হবে বলেও তিনি নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, আমরা আশা করি জিএম কাদেরও এই নির্বাচনে অংশ নিবে। আর না হলে রাজনীতি থেকে হারিয়ে যাবে।

Leave a Reply

Shares